জিমেইল ও চ্যাটে নতুন সার্চ ফিচার আনলো গুগোল

জিমেইল ও চ্যাট অ্যাপে কয়েকটি নতুন ফিচার চালু করছে গুগল। ফিচারগুলো ব্যবহারকারীদের আরো সঠিক ও কাস্টমাইজড সার্চ সাজেশন এবং ফলাফল পেতে সহায়তা করবে।


গুগল সার্চ সাধারণত পূর্ববর্তী সার্চ করা টেক্সটগুলোকে প্রদর্শন করে। এটি একটি খুব দরকারি একটি ফিচার। ফিচারটির সাহায্যে পূর্ববর্তী সার্চের ফলাফলগুলো দ্রুত খুঁজে পাওয়া যায়। ফলে প্রশ্নগুলো পুনরায় টাইপ করার সময় বেঁচে যায়। এখন থেকে ফিচারটির সুবিধা গুগল চ্যাটেও পাওয়া যাবে। ব্যবহারকারী যখন চ্যাট সার্চ অপশনে লেখা শুরু করবে তখন আগের সার্চ করা বিষয় অনুযায়ী সাজেশন দেখতে পাবে। গুগল জানিয়েছে, ফিচারটি ব্যবহার করে গুরুত্বপূর্ণ মেসেজ ও ফাইল দ্রুত খুঁজে বের করা সহজ হবে।

জিমেইলে এখন একটি নির্দিষ্ট লেবেলের অধীনে মেসেজ ও কনটেন্ট সার্চ করার সুযোগ আছে। ফিচারটির সাহায্যে প্রয়োজনীয় বিষয়টি সহজে খুঁজে পাওয়া যায়। তবে এখন সরাসরি সার্চ বার থেকে একটি ডেডিকেটেড লেবেলের সার্চ চিপ ব্যবহার করা যাবে।

জিমেইল লেবেল সার্চ ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওস উভয় অপারেটিং সিস্টেমের ডিভাইসে পাওয়া যাবে। সার্চ সাজেশন ফিচারটি প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেট গুলোতে পাওয়া যাচ্ছে। অন্যদিকে অ্যাপল ডিভাইসগুলোতে চলতি মাসের শেষ নাগাদ চালু করা হবে।

Post a Comment

0 Comments