ইতিহাস সেরা লভ্যাংশ দেবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস

শেয়ারহোল্ডারদের ইতিহাস সেরা ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত যোগাযোগ খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড। কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের এই ৪ টাকা ৬০ পয়সা করে নগদ টাকা দেবে।

সোমবার (১০ অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ ২০৫তম সভায় এইলভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০১২ সালে তালিকাভুক্ত কোম্পানিটি এর আগের ২০২১ সালে শেয়ারহোল্ডারদের সর্বোচ্চ ৩৭ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। বিষয়টি  নিশ্চিত করেছেন কোম্পানি সচিব আব্দুস সালাম খান।

তিনি বলেন, সমাপ্ত বছরের কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ১৬ টাকা। সেখান থেকে ১৬ কোটি ৪৯ লাখ ৫ হাজার ৫১০টি শেয়ারহোল্ডারদের জন্য ৪ টাকা ৬০ পয়সা লভ্যাংশ বাবদ মোট ৭৫ কোটি ৮৫ লাখ ৬৫ হাজার ৩৪৬ টাকা লভ্যাংশ বাবদ দেওয়া হবে।

এর আগে ২০২১ কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ১১ টকা ৫৭ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ৩৭ শতাংশ নগদ করে লভ্যাংশ দিয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর। ওই দিন ডিজিটাল প্লাটফরমে বেলা ১১টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ নভেম্বর।

কোম্পানির শেয়ার সোমবার সর্বশেষ লেনদেন হয়েছে ২১৯ টাকা।

সূত্রঃ Dhaka Post

Post a Comment

0 Comments